Bartaman Patrika
খেলা
 

দ্বিশতরানে দুঃখ ভুললেন পৃথ্বী 

বরোদা, ১১ ডিসেম্বর: নির্বাসন কাটিয়ে প্রথম শ্রেণীর ক্রিকেটে দারুণ প্রত্যাবর্তন মুম্বইয়ের ওপেনার পৃথ্বী সাউয়ের। রনজি ট্রফির প্রথম ম্যাচে বরোদার বিরুদ্ধে দ্বিতীয় ইনিংসে ডাবল সেঞ্চুরি হাঁকালেন তিনি। এই পারফরম্যান্সের ফলে নিউজিল্যান্ডের বিরুদ্ধে আসন্ন টেস্ট সিরিজে জাতীয় দলে তাঁর সুযোগ পাওয়ার সম্ভাবনা বাড়াল।  
বিশদ
পাক-শ্রীলঙ্কা টেস্ট জমজমাট

রাওয়ালপিন্ডি, ১১ ডিসেম্বর: পাকিস্তানের মাটিতে ফিরল টেস্ট ক্রিকেট। ২০০৯ সালে লাহোরে শ্রীলঙ্কা দলের বাসে সন্ত্রাসবাদী হামলার জেরে আরও কোনও টেস্ট হয়নি পাক মুলুকে। অবশেষে সেই শ্রীলঙ্কার হাত ধরেই শাপমুক্তি ঘটল। কড়া নিরাপত্তার মাঝে রাওয়ালপিন্ডিতে প্রত্যাবর্তন টেস্টের প্রথম দিন ব্যাট-বলের লড়াইও হল বেশ জমজমাট। 
বিশদ

12th  December, 2019
তিন পয়েন্টে পেয়ে খুশি কোচ আলেজান্দ্রো 

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: নেরোকার বিরুদ্ধে জিতে প্রচণ্ড তৃপ্ত ইস্ট বেঙ্গল কোচ আলেজান্দ্রো। তিনি বলেন,‘এই ম্যাচটি আমাদের কাছে ছিল চ্যালেঞ্জের। খেলোয়াড়দের সংগ্রামী মানসিকতার দেখানোর আদর্শ মঞ্চ ছিল এই ম্যাচ। বেশ কিছু সমর্থকও হাজির ছিলেন মাঠে। 
বিশদ

11th  December, 2019
পুমার সঙ্গে তিন বছরের চুক্তি সুনীল ছেত্রীর 

বেঙ্গালুরু, ১০ ডিসেম্বর: বিশিষ্ট ক্রীড়া সরঞ্জাম প্রস্তুতকারক সংস্থা পুমার সঙ্গে তিন বছরের চুক্তি হল ভারতীয় ফুটবল দলের অধিনায়ক সুনীল ছেত্রীর। পণ্যদূত হিসাবে সই করার পর সুনীল বলেছেন,‘আমি ভীষণ উত্তেজিত। পুমার মতো সংস্থার সঙ্গে হাত মিলিয়ে দেশের ফুটবলের উন্নতিতে কাজ করতে মুখিয়ে আছি।’  
বিশদ

11th  December, 2019
৪০ জনের মধ্যে উত্তীর্ণ মাত্র ১২!
অনূর্ধ্ব-১৫ আই লিগ থেকে
নির্বাসিত লাল-হলুদ 

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: শতবর্ষে জুনিয়র পর্যায়ে বয়স ভাঁড়ানো নিয়ে চরম ডামাডোল ইস্ট বেঙ্গলে। অনূর্ধ্ব-১৫ আই লিগের জন্য ৪০ জন ফুটবলারের নাম নথিভুক্ত করা যায়। ফেডারেশন ওই খেলোয়াড়দের টিডব্লু ৩ টেস্ট করিয়ে খেলার ছাড়পত্র দিয়ে থাকে। 
বিশদ

11th  December, 2019
কল্যাণীতে আজ প্রতিপক্ষ ট্রাউ
দলগত সংহতিতে চিড় মোহন বাগানের 

অভিজিৎ সরকার, কলকাতা: আই লিগের মাত্র দু’টি ম্যাচ হয়েছে। এরমধ্যেই মোহন বাগানের টিম স্পিরিটে ধরেছে চিড়। আড়ালে-আবডালে বাগানের বিদেশি স্ট্রাইকার ও ডিফেন্ডাররা একে-অপরকে দোষারোপ করতে শুরু করেছেন। বুধবার কল্যাণী স্টেডিয়ামে ট্রাউয়ের বিরুদ্ধে খেলতে নামছে কিবু ভিকুনার দল। 
বিশদ

11th  December, 2019
কোলাডো-মেরার যুগলবন্দিতে আই লিগে প্রথম জয় ইস্ট বেঙ্গলের 

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: মঙ্গলবার ইম্ফলের খুমান লাম্পাক স্টেডিয়ামে নেরোকা এফ সি’কে হারিয়ে চলতি আই লিগে প্রথম জয় পেল ইস্ট বেঙ্গল। আপাতত তিন ম্যাচে পাঁচ পয়েন্ট পেয়ে লাল-হলুদ ব্রিগেড লিগ টেবলের তিন নম্বরে উঠে এল। এদিন কড়া নিরাপত্তার মধ্যে দিয়ে ইস্ট বেঙ্গল দল স্টেডিয়ামে পৌঁছায়। 
বিশদ

11th  December, 2019
নিয়মরক্ষার ম্যাচের আগে চনমনে রোনাল্ডোরা 

লেভারকুসেন. ১০ ডিসেম্বর: অনুশীলনে টগবগে রোনাল্ডো। একনাগাড়ে ফ্রি-কিক মারার পর খুনসুটিতে তিনি ব্যস্ত হয়ে পড়লেন হুয়ান কুয়দ্রাদো, ডি স্কিগলিওর সঙ্গে। তারপর কোচ মরিসিও সারির সঙ্গে সিরিয়াস আলোচনা। এরই ফাঁকে কাছে ডেকে নিলেন বার্নাডেসচিকে। চুলে আঙুল বোলাতে বোলাতে তাঁর সঙ্গেও খোশমেজাজে চলল গল্প। 
বিশদ

11th  December, 2019
ঘরের মাঠে বড় রান পেতে মরিয়া ‘হিটম্যান’ 

মুম্বই, ১০ ডিসেম্বর: ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে ভারতের টি-২০ সিরিজকে অনেকেই বিশ্বকাপের প্রস্তুতি হিসেবে দেখছেন। কিন্তু টিম ইন্ডিয়ার সহ-অধিনায়ক রহিত শর্মা মনে করেন টি-২০ বিশ্বকাপ নয়, এখন ক্যারিবিয়ানদের হারানোই তাঁদের প্রথম ও প্রধান লক্ষ্য হওয়া উচিত। উল্লেখ্য, বুধবার মুম্বইয়ে সিরিজের শেষ ম্যাচে মুখোমুখি হচ্ছে দুই দল। 
বিশদ

11th  December, 2019
রহিতের গড়ে ভারতের
ভরসা ক্যাপ্টেন কোহলি
আজ টি-২০ সিরিজের ভাগ্য নির্ধারণ

মুম্বই, ১০ ডিসেম্বর: সিরিজ জেতার লক্ষ্যে আজ ওয়াংখেড়ে স্টেডিয়ামে মুখোমুখি হচ্ছে ভারত-ওয়েস্ট ইন্ডিজ। বিরাট কোহলির ঝোড়ো ব্যাটিংয়ের সুবাদে প্রথম ম্যাচে রেকর্ড টার্গেট তাড়া করে জিতেছিল ‘টিম ইন্ডিয়া’। যদিও সেই সাফল্য দ্বিতীয় ম্যাচে ধরে রাখতে ব্যর্থ হয় ‘মেন ইন ব্লু’। দারুণ কামব্যাক করেছে ক্যারিবিয়ান ব্রিগেড। 
বিশদ

11th  December, 2019
দ্বিতীয় ডিভিশন আই লিগ জানুয়ারিতে 

নয়াদিল্লি, ১০ ডিসেম্বর: ভারতের মহিলা ফুটবল লিগে একশোর বেশি ক্লাব খেলার আগ্রহ দেখিয়েছে। মঙ্গলবার এআইএফএফের কার্যনির্বাহী কমিটির সভার পর এই কথা জানানো হয়েছে। আই লিগের সিইও সুনন্দ ধর বলেন, ‘হিরো ভারতীয় মহিলা ফুটবল লিগে ১৪টি রাজ্যের ১০৮টি ক্লাব খেলার আগ্রহ দেখিয়েছে। 
বিশদ

11th  December, 2019
এবার খেতাব জয়ের সুযোগ রয়েছে আমাদের, মন্তব্য টুচেলের
ব্রাগকে হারাতে মরিয়া রিয়াল

প্যারিস, ১০ ডিসেম্বর: গ্রুপ-এ’থেকে ইতিমধ্যেই চ্যাম্পিয়ন্স লিগের নক-আউটে পৌঁছেছে প্যারি সাঁজাঁ (৫ ম্যাচে ১৩ পয়েন্ট) এবং রিয়াল মাদ্রিদ (৫ ম্যাচে ৮ পয়েন্ট)। বুধবার তাই এই দুই হেভিওয়েট দলের ম্যাচের তেমন কোনও গুরুত্ব নেই। ঘরের মাঠ পার্ক দ্য প্রিন্সেসে নেইমাররা খেলবেন তুরস্কের গালাতাসারের বিরুদ্ধে। 
বিশদ

11th  December, 2019
খেতাব ধরে রাখতে চান পিভি সিন্ধু 

গুয়াংঝৌ, ১০ ডিসেম্বর: বিশ্ব চ্যাম্পিয়নশিপ ব্যাডমিন্টনে সোনা জেতার পর ফর্ম হারিয়েছেন পিভি সিন্ধু। বছরের শেষ টুর্নামেন্ট ওয়ার্ল্ড ট্যুর ফাইনালে খেতাব ধরে রাখাই লক্ষ্য গোপীচাঁদের এই ছাত্রীর। ওয়ার্ল্ড ট্যুর ফাইনালে বিশ্বের প্রথম আটজন খেলার সুযোগ পেয়েছেন। সিন্ধুর এখন র‌্যাঙ্কিং ১৫। 
বিশদ

11th  December, 2019
কাচের বাইশ গজে দুই বিশ্বজয়ী অধিনায়ক 

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: বাইশ গজে দুরন্ত কামব্যাক মহেন্দ্র সিং ধোনির। রিয়েল লাইফে নয়। রিল লাইফে। কাচের তৈরি পিচে ৮৩’র বিশ্বকাপজয়ী দলের অধিনায়ক কপিল দেবের সঙ্গে শ্যুটিং করলেন মাহি।  সন্ধ্যায় সাড়ে ছ’টার পর শ্যুটিং সেরে বেরোনোর সময় নিরাপত্তার বেড়াজাল ভেঙে এক সমর্থক প্রিয় ক্রিকেটারের কাছে পৌঁছে গিয়েছিলেন বুদ্ধমূর্তি উপহার দিতে।
বিশদ

11th  December, 2019
সফরসূচি নিয়ে ক্ষোভ উগরে দিলেন আলেজান্দ্রো
আজ নেরোকার মুখোমুখি ইস্ট বেঙ্গল 

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: মঙ্গলবার দুপুর দুটোয় ইম্ফলের খুমান লাম্পাক স্টেডিয়ামে আই লিগের তৃতীয় ম্যাচে নেরোকার মুখোমুখি হচ্ছে ইস্ট বেঙ্গল। প্রায় ১৫ ঘণ্টা জার্নি করে লুধিয়ানা থেকে গুয়াহাটি হয়ে লাল-হলুদ ব্রিগেড ইম্ফল পৌঁছায় সোমবার দুপুর দেড়টা নাগাদ।
বিশদ

10th  December, 2019

Pages: 12345

একনজরে
পানাজি, ১৩ ডিসেম্বর (পিটিআই): গোয়ায় বসবাসকারী পর্তুগিজ পাসপোর্টধারীদের উপর নাগরিকত্ব সংশোধনী আইনের কোনও প্রভাব পড়বে না। শুক্রবার গোয়ার এনআরআই কমিশনের পক্ষ থেকে এই কথা জানানো হয়েছে।  ...

সংবাদদাতা, পূর্বস্থলী: পূর্বস্থলীর বাঁশদহ বিলেও এবার পরিযায়ী পাখিদের আগমন শুরু হয়েছে। ওই বিলের দক্ষিণ-পূর্ব দিকে কচুরিপানার উপর পরিযায়ী পাখিদের বিচরণ করতে দেখা যাচ্ছে। স্থানীয় বাসিন্দারা জানিয়েছেন, চার থেকে পাঁচটি প্রজাতির পরিযায়ী পাখি এখানে এসেছে।  ...

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: ডেঙ্গু মোকাবিলায় রাজ্য সরকার শুধুমাত্র ২০১৯ সালেই ৪৫০ কোটি টাকা খরচ করেছে। শহর ও গ্রামাঞ্চলে এর মোকাবিলায় বিশেষজ্ঞ নিয়োগ করা থেকে পরিকাঠামোগত ব্যাপক পরিবর্তন ঘটানো হয়েছে।  ...

সংবাদদাতা, মাথাভাঙা: শুক্রবার মাথাভাঙা-১ ব্লকের নয়ারহাট গ্রাম পঞ্চায়েতের গেন্দুগুড়িতে ১০০ দিনের কাজে মাটির রাস্তা তৈরি করাকে কেন্দ্র করে উত্তেজনা ছড়ায়। এদিন শ্রমিকরা প্রায় এককিমি রাস্তার কাজ শুরু করেন।  ...




আজকের দিনটি কিংবদন্তি গৌতম ( মিত্র )
৯১৬৩৪৯২৬২৫ / ৯৮৩০৭৬৩৮৭৩

ভাগ্য+চেষ্টা= ফল
  • aries
  • taurus
  • gemini
  • cancer
  • leo
  • virgo
  • libra
  • scorpio
  • sagittorius
  • capricorn
  • aquarius
  • pisces
aries

বিদ্যার্থীদের অধিক পরিশ্রম করতে হবে। অন্যথায় পরীক্ষার ফল ভালো হবে না। প্রতিযোগিতামূলক পরীক্ষায় ভালো ... বিশদ


ইতিহাসে আজকের দিন

১৯২৪: অভিনেতা ও পরিচালক রাজ কাপুরের জন্ম
১৯৩১: কুমিল্লায় বিপ্লবী শান্তি ঘোষ ও সুনীতি চৌধুরি ম্যাজিস্ট্রেট স্টিভেনসকে হত্যা করেন
১৯৩৪: পরিচালক শ্যাম বেনেগালের জন্ম
১৯৫৩: ভারতীয় টেনিস খেলোয়াড় বিজয় অমৃতরাজের জন্ম
১৯৫৭: হাওড়া এবং ব্যান্ডেলের মধ্যে প্রথম চালু হল বৈদ্যুতিক ট্রেন 



ক্রয়মূল্য বিক্রয়মূল্য
ডলার ৬৯.৮০ টাকা ৭১.৪৯ টাকা
পাউন্ড ৯৩.৪৩ টাকা ৯৬.৮০ টাকা
ইউরো ৭৭.৪৪ টাকা ৮০.৪৩ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
পাকা সোনা (১০ গ্রাম) ৩৮,২৮৫ টাকা
গহনা সোনা (১০ (গ্রাম) ৩৬,৩২৫ টাকা
হলমার্ক গহনা (২২ ক্যারেট ১০ গ্রাম) ৩৬,৮৭০ টাকা
রূপার বাট (প্রতি কেজি) ৪৪,১০০ টাকা
রূপা খুচরো (প্রতি কেজি) ৪৪,২০০ টাকা
[ মূল্যযুক্ত ৩% জি. এস. টি আলাদা ]

দিন পঞ্জিকা

২৭ অগ্রহায়ণ ১৪২৬, ১৪ ডিসেম্বর ২০১৯, শনিবার, দ্বিতীয়া ৬/২৯ দিবা ৮/৪৭। পুনর্বসু ৫৭/৮ শেষরাত্রি ৫/৩। সূ উ ৬/১১/৫৯, অ ৪/৪৯/৫৩, অমৃতযোগ দিবা ৬/৫৪ মধ্যে পুনঃ ৭/৩৬ গতে ৯/৪৪ মধ্যে পুনঃ ১১/৫২ গতে ২/৪২ মধ্যে পুনঃ ৩/২৫ গতে অস্তাবধি। রাত্রি ১২/৫১ গতে ২/৩৮ মধ্যে, বারবেলা ৭/৩২ মধ্যে পুনঃ ১২/৫১ গতে ২/৩৮ মধ্যে, কালরাত্রি ৬/৩০ মধ্যে পুনঃ ৪/৩২ গতে উদয়াবধি। 
২৭ অগ্রহায়ণ ১৪২৬, ১৪ ডিসেম্বর ২০১৯, শনিবার, দ্বিতীয়া ৮/৪৯/১৯ দিবা ৯/৪৫/২৯। আর্দ্রা ২/৫১/২২ দিবা ৭/২২/১৮, সূ উ ৬/১৩/৪৫, অ ৪/৫০/১০, অমৃতযোগ দিবা ৭/৩ মধ্যে ও ৭/৪৫ গতে ৯/৫২ মধ্যে ও ১২/২ গতে ২/৪৯ মধ্যে ও ৩/৩১ গতে ৪/৫০ মধ্যে এবং রাত্রি ১২/৫৯ গতে ২/৪৬ মধ্যে, কালবেলা ৭/৩৩/১৮ মধ্যে ও ৩/৩০/৩৭ গতে ৪/৫০/১০ মধ্যে, কালরাত্রি ৬/৩০/৩৭ মধ্যে ও ৪/৩৩/১৮ গতে ৬/১৪/২৯ মধ্যে। 
১৬ রবিয়স সানি  

ছবি সংবাদ

এই মুহূর্তে
আজকের রাশিফল 
মেষ: প্রতিযোগিতামূলক পরীক্ষায় ভালো ফল হবে। বৃষ: ব্যবসায় যুক্ত হলে মন্দ হবে ...বিশদ

07:11:04 PM

ইতিহাসে আজকের দিনে 
১৯২৪: অভিনেতা ও পরিচালক রাজ কাপুরের জন্ম১৯৩১: কুমিল্লায় বিপ্লবী শান্তি ...বিশদ

07:03:20 PM

আগামীকাল রাজ্যে আসছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি 
নাগরিকত্ব সংশোধনী আইন নিয়ে উত্তপ্ত রাজ্যের একাধিক জেলা। তার মধ্যেই ...বিশদ

06:19:00 PM

বাতিল কলকাতাগামী রাধিকাপুর এক্সপ্রেস 
আজিমগঞ্জ ফারাক্কা এলাকায় আইন শৃঙ্খলার অবনতির জেরে রাধিকাপুর থেকে কলকাতাগামী ...বিশদ

06:16:33 PM

মালদহের সুজাপুর, কালিয়াচক সংলগ্ন ৩৪ নম্বর জাতীয় সড়কে অবরোধ 

06:16:17 PM

বাতিল ১৩১৪২ তিস্তা-তোর্সা এক্সপ্রেস 
বাতিল করা হল নিউ আলিপুরদুয়ার-শিয়ালদহ ১৩১৪২ তিস্তা-তোর্সা এক্সপ্রেস। রানিনগর (জলপাইগুড়ি) ...বিশদ

06:12:50 PM